Monday, January 30, 2023

উদ্ধার হয়েছিল কোটি কোটি, ব্যবসায়ী শৈলেশের মামলায় এ বার চার্জশিট দিল পুলিশ

- Advertisement -spot_img
- Advertisement -spot_img


কলকাতা: হাওড়ার ব্যবসায়ী শৈলেস পাণ্ডের থেকে কোটি কোটি টাকা উদ্ধারের ঘটনায় এবার চার্জেশিট জমা দিল কলকাতা পুলিশ। ৯০ দিনের মাথায় জমা পড়ল চার্জেশিট। কলকাতা পুলিশ সূত্রে খবর, শৈলেশ পাণ্ডে এবং তাঁর ভাইদের নাম রয়েছে এই চার্জশিটে। চার্জশিটে মোট ১৩ জনের নাম রয়েছে।

নাম আছে, শৈলেশ পান্ডে এবং শৈলেশের ভাই অরবিন্দ পাণ্ডে , রোহিত পাণ্ডে এবং এদের সঙ্গী প্রসেনজিৎ দাসের। এই চার জন গ্রেফতার হয়েছিল কলকাতা পুলিশের হাতে । বাকি পলাতক ন’জনের নাম রয়েছে তালিকায়। এ ছাড়াও মোট পয়তাল্লিশ জন সাক্ষীর নাম রয়েছে চার্জশিটে। ৭৮০ পাতার চার্জশিট জমা পড়েছে। এই ঘটনায় হেয়ার স্ট্রিট থানায় মামলা হয়েছিল। হাওড়া ব্যাবসায়ী শৈলেশ পাণ্ডে ও তাঁর ভাইদের থেকে আট কোটির বেশি টাকা উদ্ধার করেছিল কলকাতা পুলিশ।

আরও পড়ুন:  ‘বিরোধ নয় সমন্বয়’, রাজভবনে গিয়ে বৈঠক শেষে ঘোষণা ব্রাত্য়র! সংঘাত মেটার ইঙ্গিত

আরও পড়ুন: তিন যুদ্ধে শিক্ষা পেয়েছে পাকিস্তান! স্বীকার করে মোদির সঙ্গে আলোচনায় বসার আর্জি শরিফের

কলকাতা পুলিশ সূত্রে খবর, হাওড়া বিভিন্ন জায়গায় তল্লাশি চালিয়ে আট কোটি দু’লক্ষ টাকা উদ্ধার করা হয়েছিল। শৈলেশের হাওড়া  শিবপুর ও মন্দিরতলার বাড়িতে তল্লাশি করে কলকাতা পুলিশ। ওড়িশা থেকে গ্রেফতার করে শৈলেশ পাণ্ডে ও তাঁর ভাই অরবিন্দ এবং রোহিত পাণ্ডেকে। এদের অপর সঙ্গী প্রসেনজিৎ দাসকে আহমেদাবাদ থেকে গ্রেফতার করে পুলিশ। এদের একাধিক অ্যাকাউন্ট ছিল। অনলাইন গেম প্রতারণা মামলায় এই বিপুল টাকা বিভিন্ন ভাবে বিদেশেও যেত।

শৈলেশকে জেরা করে গোয়েন্দারা জানতে পারে, শৈলেশদের ন’টি অ্যাকাউন্ট রয়েছে । এই  অ্যাকাউন্টয়ের মধ্যে দু’টি অ্যাকাউন্টয়ে এক মাসের মধ্যে ৭৭ কোটি টাকার লেনদেনের হদিশ পায় কলকাতা পুলিশ। বাকি অ্যাকাউন্টগুলোয় দেখা যায় ১৩০ কোটি টাকা লেনদেন হয়েছে ছ’মাসে। এছাড়াও আরও  অ্যাকাউন্ট ছিল কি না, খতিয়ে দেখেন গোয়েন্দারা। এবার সেই ঘটনায় চার্জশিট পেশ করল কলকাতা পুলিশ।

ARPITA HAZRA

Published by:Uddalak B

First published:

Tags: Money laundering case



Source link

- Advertisement -spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest news
- Advertisement -spot_img
Related news
- Advertisement -spot_img