Sunday, February 5, 2023

করোনায় বড় ‘স্বস্তি’ দেশে! ৩ বছরে এই প্রথমবার দেশে সর্বনিম্ন কোভিডগ্রাফ

- Advertisement -spot_img
- Advertisement -spot_img


জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: চিনের অবস্থা প্রকাশ্যে আসার পরই করোনা সংক্রমণ নিয়ে বাড়তি সতর্কতা নিয়েছে কেন্দ্রীয় সরকার। কোথাও না কোথাও তার প্রভাব পড়ল ভারতের করোনা পরিস্থিতির উপর। তবে গত মঙ্গলবার ভারতে ৮৯টি করোনা সংক্রমণ ধরা পড়েছে। যা ২৭ মার্চ, ২০২০ থেকে এখনও পর্যন্ত সর্বনিম্ন বলে মনে করা হচ্ছে। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের তথ্য অনুযায়ী, সকাল ৮টায় দেশের অ্যাক্টিভ ক্যাসেলোডের সংখ্যা ২,০৩৫।

আরও পড়ুন, Hot Water: রোজ গরম জল পানে পান ম্যাজিক দাওয়াই, এক টোটকাতেই ভ্যানিশ বহু রোগ!

স্বাস্থ্য মন্ত্রক জানিয়েছে, নিশ্চিতভাবে করোনায় আক্রান্তের সংখ্যা এখন ০.০১ শতাংশ এবং দেশে কোভিড-১৯ সুস্থতার হার বেড়ে ৯৮.৮০ শতাংশ হয়েছে। দৈনিক আক্রান্তের হার ০.০৫ শতাংশ, সাপ্তাহিক পজেটিভের হার ০.০৯ শতাংশ। তথ্য অনুযায়ী, ডেট টোলের সংখ্যা এখনও পর্যন্ত ৫,৩০,৭২৬।

সুস্থ হয়ে ওঠা মানুষের সংখ্যা ৪,৪১,৪৮,৪৭২ এবং মৃত্যু হার ১.১৯ শতাংশ। মন্ত্রকের ওয়েবসাইটে জানানো হয়েছে, দেশে এখনও পর্যন্ত ২২০ কোটি ১৭ লক্ষ ডোজ কোভিড-১৯ টিকা প্রয়োগ করা হয়েছে।

বিশ্ব স্বাস্থ্য সংস্থা জানিয়েছিল, চিনে যে করোনা-ঢেউ আছড়ে পড়েছে, সেটা ইউরোপীয় ইউনিয়নের দেশগুলিতে বিশেষ প্রভাব ফেলবে না। মঙ্গলবার এমনই এক স্বস্তির বার্তা দিল তারা। তবে পাশাপাশি ‘হু’ এ-ও জানিয়েছে, নতুন করে করোনা নিয়ে বাড়বাড়ন্তের বিষয়টি নিয়ে একেবারে নিশ্চিন্ত হয়ে বসে থাকারও কোনও যুক্তি নেই! ফ্রান্স, ইতালি, ব্রিটেন, জার্মানি, নেদারল্যান্ডস-সহ ইউরোপীয় ইউনিয়নের বহু দেশ যখন চিন থেকে আসা যাত্রীদের উপর কড়া কোভিডবিধি জারি করেছে, ঠিক তার একদিন পরেই ‘হু’র এ ধরনের মন্তব্য যথেষ্ট তাৎপর্যপূর্ণ বলে মনে করছে সংশ্লিষ্ট মহল।

আরও পড়ুন, একাধিক বিদেশি যাত্রীর শরীরে মিলছে ওমিক্রনের নয়া প্রজাতি! সতর্ক করলেন স্বাস্থ্যমন্ত্রী

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 





Source link

- Advertisement -spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest news
- Advertisement -spot_img
Related news
- Advertisement -spot_img