Sunday, February 5, 2023

আর্থিক জল্পনার মধ্যেই এবার 70 শতাংশ কর্মী ছাঁটাই করল GoMechanic

- Advertisement -spot_img
- Advertisement -spot_img


নতুন বছরের শুরুতে ইতিমধ্যেই শিরোনামে চলে এসেছে কর্মী ছাঁটাই। 2022 সালে বিশ্ব জুড়ে চলতে থাকা আর্থিক মন্দার প্রভাব নতুন বছরেও একইভাবে জারি রয়েছে বিভিন্ন সেক্টরের কোম্পানিতে। আর 2023 সালেও যে ছাঁটাইয়ের ট্রেন্ড জারি থাকবে এমন ইঙ্গিত আগেই পাওয়া গিয়েছিল। ইতিমধ্যে অ্যামাজন, মাইক্রোসফটের মতো তথ্য প্রযুক্তি সংস্থা কয়েক হাজার কর্মী ছাঁটাই করেছে। এবার সেই পথে হাটঁলো GoMechanic। ইতিমধ্যে মোট কর্মী সংখ্যার 70%কর্মী ছাঁটাই করা হয়েছে বলে সংশ্লিষ্ট গাড়ির মেরামত সংস্থার তরফে জানানো হয়েছে।

বুধবার অটোমোবাইল সার্ভিস স্টার্টআপ GoMechanic-এর সহ-প্রতিষ্ঠাতা অমিত ভাসিন আর্থিক প্রতিবেদনে ত্রুটির কথা স্বীকার করেছেন। যার পরে একটি ফরেনসিক অডিটের নির্দেশও দেওয়া হয়েছে। একইসঙ্গে একটি ব্যবসায়িক পুনর্গঠনে যে কোম্পানি 70 শতাংশ কর্মীকে ছাঁটাই করছে বলে তথ্য উঠে এসেছে।

Microsoft Layoff: আর্থিক মন্দায় লোকসান? ফের 10000 কর্মী ছাঁটাই করছে Microsoft
প্রায় দুই বছর পর বড়সড় আর্থিক সংস্থানের পরেই GoMechanic আর্থিক প্রতিবেদন পেশ করেছে। এপ্রসঙ্গে অমিত বাসিন লিখেছেন, “আগামী দিনে আরও ভালো কাজ করার জন্য এবং সীমিত খরচের মধ্যেই এই সেক্টরের উন্নতি করা আমাদের কাছে চ্যালেঞ্জ।” সেক্ষেত্রে আর্থিক ভুল রিপোর্টিং দেখার জন্য একটি ফরেনসিক অডিটের নির্দেশ দেওয়া হয়েছে।

উল্লেখ্য, ছাঁটাই ছাড়াও, সংশ্লিষ্ট স্টার্টআপটি বাকি কর্মীদের আগামী তিন মাসের জন্য বিনা বেতনে কাজ করতে বলেছে বলে জানা গিয়েছে। এপ্রসঙ্গে অমিত ভাসিনের বক্তব্য, “আমরা এই বর্তমান পরিস্থিতির জন্য সম্পূর্ণ দায়িত্ব নিচ্ছি এবং সর্বসম্মতভাবে সিদ্ধান্ত নিয়েছি যে মূলধনের সমস্যার সমধান খুঁজে ব্যবসার পুনর্গঠন করব।” আর কোম্পানির এই পুর্নগঠনের কাজের মধ্যেই দুর্ভাগ্যবশত প্রায় 70 শতাংশ কর্মীকে চাকরি হারাতে হয়েছে বলেও জানিয়েছে কোম্পানির সহ-প্রতিষ্ঠাতা।

Amazon Layoff: আর্থিক মন্দার জের! এবার ভারতে কর্মী ছাঁটাই শুরু করল অ্যামাজন
প্রসঙ্গত, গাড়ির মেরামত পরিষেবার দেওয়ার জন্য 2016 সালে অমিত ভাসিন এবং কুশল কারওয়া, নীতিন রানা এবং ঋষভ কারওয়া অটোমোবাইল স্টার্টআপ হিসাবে GoMechanic প্রতিষ্ঠা করেন। সংশ্লিষ্ট কোম্পানির ওয়েবসাইটে অটোমোবাইলের জন্য আসল খুচরা যন্ত্রাংশ এবং আনুষাঙ্গিক জিনিসপত্রও বিক্রি করা হয়। স্টার্টআপটিতে সিকোইয়া ক্যাপিটাল, টাইগার গ্লোবাল, ওরিওস ভেঞ্চার পার্টনার্স এবং চিরতাই ভেঞ্চার সহ মার্কি বিনিয়োগকারীদের সমর্থন রয়েছে।



Source link

- Advertisement -spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest news
- Advertisement -spot_img
Related news
- Advertisement -spot_img