Sunday, February 5, 2023

8 পয়সার শেয়ারের দাম বেড়ে 100 টাকা! কিনলেই লাভের আশা কোন স্টকে?

- Advertisement -spot_img
- Advertisement -spot_img


Top Trending Stock: বর্তমানে ভারতীয় শেয়ার বাজার মিশ্র পরিস্থিতির মধ্যে দিয়ে যাচ্ছে। দেশের আভ্যন্তরীণ স্থিতিশীল অবস্থা বজায় থাকলেও ধাক্কা দিয়েছে নানা বৈশ্বিক কারণ। কখনও চিনে করোনার বৃদ্ধি আবার কখনও কখনও মার্কিন ফেডারাল রিজার্ভের সুদ বৃদ্ধি। সব মিলিয়ে বারে বারেই রক্তক্ষরণ করতে দেখা গিয়েছে বাজারকে। যদিও চলতি সপ্তাহে শেয়ার বাজারে অবস্থা তুলনামূলক ভালো। বুধবার বাজার সূচকগুলি ভালো পারফর্ম্যান্স দেওয়ার পর, বৃহস্পতিবারও বাজারে বুলিশ প্রবণতা বজায় রয়েছে। যদিও এদিন বাজার রয়েছে রেড জোনেই। ফলে এই অস্থির বাজারে বিনিয়োগকারীরা এমন স্টকে বিনিয়োগ করতে চাইছেন, যেখানে লাভের সম্ভাবনা বেশি। বিশেষজ্ঞদের নজরে এমনই একটি স্টক হল মাদারসন ইন্টারন্যাশনাল।

অটোমোবাইল সেক্টরের কোম্পানি মাদারসন ইন্টারন্যাশনালের শেয়ার এই মুহূর্তে ট্রেন্ডিং হয়ে লগ্নিকারীদের নজরে রয়েছে। বিশেষজ্ঞরা আশা প্রকাশ করে জানাচ্ছেন, স্টকের দর বর্তমানের তুলনায় আগামী কয়েক মাসের মধ্যেই 41 শতাংশ পর্যন্ত বাড়তে পারে। বুধবার এই শেয়ারটি বাজারে বন্ধ হয়েছিল 74.20 টাকায়। অন্যদিকে বৃহস্পতিবার বাজার খোলার সময় এই শেয়ারের দর ছিল 74.05 টাকা।

Trending Stock: এক বছরেই 842 শতাংশ লাভ, শেয়ার বাজারে ধামাকা শুরু হিরে কোম্পানির স্টকে!
রিপোর্ট মোতাবেক, এই স্টকটির দর 1999 সালের 1 জুন ছিল 8 পয়সা। যদি সেদিন থেকে হিসেব করা হয়, তাহলে দেখা যাবে স্টকটি বর্তমানে বিনিয়োগকারীদের 92560 শতাংশ রিটার্ন দিয়েছে। যদি 1999 সালে কোনও ব্যক্তি 1,00,000 টাকা এই শেয়ারে বিনিয়োগ করেন, সেক্ষেত্রে আজ তাঁর বিনিয়োগ হবে 9.26 কোটি টাকা। যদি এই স্টকটির সাম্প্রতিক বিচার দেখা হয়, সেক্ষেত্রে 52 সপ্তাহের ক্ষেত্রে এটি বেড়েছে 127 টাকা ও সর্বনিম্ন দর রয়েছে 61.80 টাকা।

8 পয়সার শেয়ারের দাম বেড়ে 100 টাকা

শেয়ার বাজার আপডেট

এই কোম্পানির অবস্থাও বর্তমানে যথেষ্ট ভালো রয়েছে। এটির তৃতীয় কোয়ার্টারের ফলাফল আসতে পারে ফেব্রুয়ারির শুরুতে। কোম্পানি আশা করছে, সেই মার্কশিটেও ভালো নম্বর পাওয়া যাবে।

Penny Stock: মঙ্গলে পেনি স্টকে বিরাট লাভ! কপাল খুলল বিনিয়োগকারীদের
যদিও বিশেষজ্ঞরা এই স্টক নিয়ে মতভেদ প্রকাশ করছেন। একটি ব্রোকারেজ ফার্মের 5 জন বিশেষজ্ঞের মধ্যে একজন বিশেষজ্ঞ এই স্টকটিকে এখন কেনার পরামর্শ দিচ্ছেন। 2 জন বিশেষজ্ঞ বলছেন হোল্ডিংয়ে রাখতে, অন্যদিকে অপর 2 জন বলছেন স্টকটিকে বিক্রি করে দিতে। কিন্তু বেশ কিছু বিশেষজ্ঞরা আশা করছেন আগামী কয়েক মাসের মধ্যেই স্টকটি আরও 40 শতাংশের বেশি রিটার্ন দিতে পারে।

বি. দ্র: শেয়ার বাজারে বিনিয়োগ সবসময়ই ঝুঁকিপূর্ণ। বিশেষজ্ঞদের পরামর্শ ও নিজের বিচার-বুদ্ধি কাজে লাগিয়ে সম্পূর্ণ নিজ দায়িত্বে তবেই শেয়ার বাজারে বিনিয়োগ করা উচিত।



Source link

- Advertisement -spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest news
- Advertisement -spot_img
Related news
- Advertisement -spot_img