Monday, January 30, 2023

Goldman Sachs layoffs 2023: মাইক্রসফটের পর এবার নামজাদা মাল্টিন্যাশনাল, সকাল সাড়ে সাতটায় মিটিং ডেকে ছাঁটাই ৩০০০

- Advertisement -spot_img
- Advertisement -spot_img


জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: গ্লোবাল ইনভেস্টমেন্ট ফার্ম গোল্ডম্যান স্যাকস সকাল ৭.৩০ মিনিটে ব্যবসায়িক মিটিংয়ের জন্য ডেকে পাঠায় তাঁর কর্মীদের। এই বৈঠকেই ৩,০০০-এরও বেশি কর্মচারীকে বরখাস্ত করেছে। জানা গিয়েছে সিনিয়র ম্যানেজারদের সঙ্গে মিটিংগুলি ‘মিথ্যা নামে’ গুগল ক্যালেন্ডারে রাখা হয়েছিল বলে জানা গিয়েছে।

জানা গিয়েছে যে টার্গেট করা কর্মচারীদের নিউইয়র্ক সদর দফতরে ‘ব্যবসায়িক মিটিং’ করার জন্য ডাকা হয় গোল্ডম্যান স্যাকসের সিইও ডেভিড সলোমনের ‘ই-মেল করা ক্যালেন্ডার আমন্ত্রণে’।

যখন কর্মচারীরা কনফারেন্স রুমে পৌঁছান তখন তাদের ম্যানেজাররা জানান যে তাদের বরখাস্ত করা হচ্ছে। এই কর্মচারীদের মধ্যে কেউ কেউ সকাল ৭.৩০মিনিটে পৌঁছেছিলেন অফিসে।

অভ্যন্তরীণ সূত্র মারফত জানা গিয়েছে, ‘ম্যানেজাররা এই করার জন্য দুঃখিত হলেও তাদেরকে জোর করে এই কাজ করান হয় এবং তারা কর্মীদেরকে শুভকামনা জানান’।

অন্য একজন কর্মচারীকে এশিয়া-প্যাসিফিক অঞ্চলে গোল্ডম্যানের আধিকারিকদের সঙ্গে কলের জন্য সকাল ৭.৩০ মিনিটে অফিসে পৌঁছাতে বলা হয়।

প্রভাবিত কর্মচারী ‘এত সকালের মিটিং নিয়ে প্রশ্ন তোলেনি যেহেতু অন্যান্য অঞ্চলের লোকেরা সাধারণত অফ-আওয়ারে থাকে’।

ছাঁটাই করা ব্যক্তিদের অবিলম্বে অফিস ত্যাগ করার বা সহকর্মীদের আসার জন্য অপেক্ষা করার সুযোগ দেওয়া হয়েছিল যাতে তারা সকলকে বিদায় জানাতে পারে।

আরও পড়ুন: Dawood Ibrahim: দাউদের দখলে করাচি বিমানবন্দর! NIA তদন্তে জানা গেল ডি কোম্পানির বড় খবর

গোল্ডম্যান স্যাকসের একজন মুখপাত্র বলেছেন যে ‘এটি সংস্থা ছেড়ে যাওয়া কর্মীদের জন্য একটি কঠিন সময়’।

ওই মুখপাত্র আরও জানিয়েছেন, ‘আমরা আমাদের সমস্ত কর্মীদের অবদানের জন্য কৃতজ্ঞ, এবং আমরা তাদের স্থানান্তর সহজ করার জন্য সহায়তা প্রদান করছি’।

আরও পড়ুন: New Zealand Prime Minister Jacinda Ardern Resignation: কেন পদত্যাগ করলেন বিশ্বের কনিষ্ঠতম প্রধানমন্ত্রী নিউ জিল্যান্ডের জেসিন্ডা আরডার্ন?

গোল্ডম্যান স্যাকসের ছাঁটাইকে ‘ডেভিডস ডেমোলিশন ডে’ হিসাবে বলা হয়েছিল।

গ্লোবাল ফিনান্সিয়াল সার্ভিসে ছাঁটাই ভারতীয় কর্মীদেরও মারাত্মকভাবে আঘাত করেছে এবং কিছু প্রভাবিত প্রাক্তন আইআইটি এবং আইআইএম স্নাতক বিভিন্ন সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে তাদের অবস্থার কথা শেয়ার করেছে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

 





Source link

- Advertisement -spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest news
- Advertisement -spot_img
Related news
- Advertisement -spot_img