Monday, January 30, 2023

Nude Selfies: ফেসবুকে এবার পোস্ট হবে নগ্ন সেলফিও! ব্যান উঠল ফ্রি নিপল ক্যাম্পেইনের…

- Advertisement -spot_img
- Advertisement -spot_img


জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ফেসবুকে প্রায় যুগান্তকারী ঘটনা ঘটতে চলেছে। ‘যুগান্তকারী’ই বটে। কেননা, এক যুগ মানে মোটামুটি ১২ বছর মনে করা হয়, আর ফেসবুক তার নিয়মে বদল আনতে চলেছে প্রায় এক দশক পরে, মানে ১০ বছর বাদে। কী এই বদল? 

আরও পড়ুন: Iguana Island: যদি ফ্ল্যাটের দামেই কিনে নিতে পারেন একটি গোটা দ্বীপ? এ সুযোগ হারাবেন কিনা ভেবে দেখুন…

এবার থেকে ফেসবুকে নারীর নগ্নবক্ষের ছবি পোস্ট করা যাবে। না, পর্ন নয়। আসলে মূল দাবিটা ছিল এই অ্যাঙ্গেলেই। যেসব মায়েরা তাঁদের শিশুর ব্রেস্টফিডিংয়ের ছবি পোস্ট করতে চাইতেন বা করতেনও তাঁদের পোস্ট সটান ব্যান করে দিত ফেসবুক। সেই সব মায়েদের প্রশ্ন ছিল, তাঁদের এই ছবি তো আর পর্ন ক্যাটেগরিতে পড়ে না। তা হলে কেন ফেসবুক তাঁদের পোস্টও একই গোত্রে ফেলে তাঁদের ছবিও ব্যান করছে? ২০০৮ সালে এই নিয়ে মহিলারা ফেসবুকের সদর দফতরে প্রতিবাদ বিক্ষোভও জানান।

আরও পড়ুন: Solitary Waves Around Mars: ভয়? মঙ্গলের চারপাশে এ কী অলৌকিক তরঙ্গের স্রোত! বিস্ময়ে বিমূঢ় বিজ্ঞানীরা…

মেটা বিষয়টি নিয়ে ভাবনাচিন্তা করেছে। তারপরই তারা সিদ্ধান্তে এসেছে, ফেসবুকে ও ইনস্টাগ্রামে এবার থেকে বেয়ার-চেস্টেড ইমেজ পোস্ট করা যাবে। তাদের ওভারসাইট বোর্ডই এ বিষয়ে সিদ্ধান্ত নিয়েছে। 

এই বোর্ডে আছেন সাংবাদিক, রাজনীতিবিদ, শিক্ষাবিদ প্রমুখ। তাঁরা আন্তর্জাতিক মানবাধিকার স্ট্যান্ডার্ডের সঙ্গে মিলিয়েই অ্যাডাল্ট ন্যুডিটি বা সেক্সুয়াল অ্যাক্টিভিটি স্ট্যান্ডার্ডকে বিধিসম্মত ছাড় দেওয়ার পরামর্শ দিয়েছিলেন মেটাকে। তাঁদের পরামর্শ মেনেই নিয়মে প্রয়োজনীয় বদল আনল বিশ্বের এই শক্তিশালী সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 





Source link

- Advertisement -spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest news
- Advertisement -spot_img
Related news
- Advertisement -spot_img