Sunday, February 5, 2023

India-China Standoff: ভারত-চিন সীমান্তে সেনা তৎপরতা পরিদর্শনে, রাষ্ট্রপতি জিনপিং

- Advertisement -spot_img
- Advertisement -spot_img


জি ২৪ ঘণ্টা ডিজিয়াটাল ব্যুরো: চিনের রাষ্ট্রপতি শি জিনপিং পূর্ব লাদাখে ভারত-চিন সীমান্তে অবস্থানরত সৈন্যদের সঙ্গে একটি ভিডিও কথোপকথন করেছেন। তাদের যুদ্ধ প্রস্তুতি পরিদর্শন করেছেন শি। শুক্রবার চিনের সরকারী মিডিয়া এই খবর জানিয়েছে। জিনজিয়াং মিলিটারি কমান্ডের অধীনে খুঞ্জেরাবের সীমান্ত প্রতিরক্ষা পরিস্থিতি নিয়ে এখানে পিপলস লিবারেশন আর্মির (PLA) সদর দফতর থেকে সৈন্যদের উদ্দেশে বক্তৃতা দেন শি।

চিনের ক্ষমতাসীন কমিউনিস্ট পার্টির জেনারেল সেক্রেটারি শি এবং পিএলএ-র কমান্ডার-ইন-চিফ, সৈন্যদের উদ্দেশ্যে তার বক্তব্যে উল্লেখ করেছেন যে কীভাবে ‘সাম্প্রতিক বছরগুলিতে, এলাকাটি ক্রমাগত পরিবর্তিত হচ্ছে’ এবং কীভাবে তা সেনাবাহিনীকে প্রভাবিত করেছিল।

কী বললেন শি

কথা চলাকালীন, তিনি ‘তাদের যুদ্ধ প্রস্তুতি পরিদর্শন করেছেন’, বলে জানা গিয়েছে। একজন সৈন্য উত্তর দেন যে তারা এখন সীমান্তে ‘ডাইনামিক’ এবং ‘২৪ ঘন্টা’ নজরদারি চালাচ্ছে। শি তাদের অবস্থা সম্পর্কে জিজ্ঞাসা করেছিলেন এবং তারা এই কঠিন ভূখণ্ডে খাবার ঠিকমতো পাচ্ছেন কিনা তা জিজ্ঞেস করেন।

সরকারী মিডিয়া জানিয়েছে যে শি সীমান্ত সেনাদের ‘তাদের সীমান্ত টহল এবং ব্যবস্থাপনার কাজ সম্পর্কে’ জিজ্ঞাসা করেছিলেন এবং ‘সৈন্যদের সীমান্ত প্রতিরক্ষার মডেল হিসাবে প্রশংসা করেছিলেন এবং তাদের প্রচেষ্টা চালিয়ে যেতে এবং নতুন অবদান রাখতে উৎসাহিত করেছিলেন’।

আরও পড়ুন: British PM Rishi Sunak Apology: নজিরবিহীন ভাবে ক্ষমা চাইলেন প্রধানমন্ত্রী! এড়ালেন মোটা জরিমানা…

পূর্ব লাদাখ হল সেই অঞ্চল যেখানে প্যাংগং হ্রদ এলাকায় হিংসাত্মক সংঘর্ষের পর ভারত ও চিনের মধ্যে ৫ মে, ২০২০ তারিখে একটি অচলাবস্থা দেখা দেয়।

আরও পড়ুন: France: বেড়েছে অবসরের বয়স, বদলাচ্ছে পেনশন-নীতি; বিক্ষোভে ফেটে পড়েছে সারা দেশ…

পূর্ব লাদাখ বর্ডার স্ট্যান্ডঅফ বিষয়ে উভয় পক্ষ ১৭ দফা উচ্চ পর্যায়ের সামরিক আলোচনা করেছে তবে অবশিষ্ট সমস্যাগুলির সমাধানে কোনও উল্লেখযোগ্য অগ্রগতি হয়নি।

ভারত জোর দিয়ে বলেছে যে চিনের সঙ্গে দ্বিপাক্ষিক সম্পর্কের সামগ্রিক বিকাশের জন্য প্রকৃত নিয়ন্ত্রণ রেখা (LAC) বরাবর শান্তি অপরিহার্য।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

 





Source link

- Advertisement -spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest news
- Advertisement -spot_img
Related news
- Advertisement -spot_img