Monday, January 30, 2023

Tata Technologies IPO Soon : টাটা টেকনোলজিস ঢুকছে শেয়ারবাজারে

- Advertisement -spot_img
- Advertisement -spot_img


এই সময়: প্রযুক্তি সংস্থা টাটা টেকনোলজিসকে (Tata Technologies) শেয়ারবাজার নথিভুক্তির তোড়জোড় শুরু করেছে টাটা গোষ্ঠী। প্রাথমিক শেয়ার বিক্রয় প্রক্রিয়ার (ইনিশিয়াল পাব্লিক অফারিং) মাধ্যমে নথিভুক্তির পথে হাঁটতে চলেছে তারা। টাটা মোটরসের (Tata Motors) এই শাখা সংস্থাটি এর জন্য দু’টি উপদেষ্টার সঙ্গে কাজ করছে এবং খুব তাড়াতাড়ি আর একটি উপদেষ্টা সংস্থা নিয়োগ করবে। বিষয়টি সম্পর্কে ওয়াকিবহাল একাধিক টাটা আধিকারিকের কথায়, “প্রাথমিক শেয়ার বিক্রির মাধ্যমে 3,500 কোটি টাকা থেকে 4,000 কোটি টাকা তোলার পরিকল্পনা রয়েছে। সংস্থার মূল্যায়ন 16,200 কোটি টাকা থেকে 20,000 কোটি টাকার মধ্যে ধরছে টাটা গোষ্ঠী।”

Tata Motors : ইউরোপে ইভির ব্যাটারি তৈরির পথে টাটা মোটরস
গত মাসেই টাটা টেকনোলজিসে তাদের আংশিক শেয়ার বিক্রিতে মত দিয়েছে টাটা মোটরসের পরিচালন পর্ষদ।

শেয়ারবাজারকে দেওয়া এক বিবৃতিতে টাটা মোটরসের তরফে জানানো হয়েছিল, সঠিক সময়ে, বাজারের পরিস্থিতির উপর নির্ভর করে, সমস্ত অনুমোদন নিয়ে এবং নিয়ামক সংস্থার সবুজ সংকেত পাওয়ার পর শেয়ার বিক্রয় প্রক্রিয়া শুরু হবে। যদিও কবে তা শুরু হবে সে বিষয়ে কিছু জানায়নি টাটা গোষ্ঠী।

Tata Nexon EV: মহিন্দ্রা ইলেকট্রিক গাড়ি আনতেই নড়েচড়ে বসল টাটারা! 85,000 টাকা পর্যন্ত সস্তা হল বিভিন্ন মডেল
2022 সালের বার্ষিক রিপোর্ট অনুযায়ী, টাটা টেকনোলজিসে টাটা মোটরসের 74.42 শতাংশ অংশীদারিত্ব রয়েছে। এর পাশাপাশি টাটা ক্যাপিটাল অ্যাডভাইজরসের পরিচালনাধীন সিঙ্গাপুরের বিনিয়োগ সংস্থা আলফা টিসি হোল্ডিংস পিটিই লিমিটেডের কাছে 8.96 শতাংশ এবং টাটা ক্যাপিটাল গ্রোথ ফান্ডের কাছে আরও 4.48 শতাংশ অংশীদারিত্ব রয়েছে। এছাড়া, টাটা মোটরস ফিনান্স, টাটা এন্টারপ্রাইজেস ওভারসীজ লিমিটেড, রতন টাটা, এস রামাদোরাই, সংস্থার চেয়ারম্যান ও অন্যান্যদের হাতে সামান্য কিছু অংশীদারিত্ব রয়েছে সংস্থাটির।

Infosys : ধারে কাছে নেই অন্য কেউ! বিশ্বে IT-র জগতে প্রথম তিনে ইনফোসিস
1989 সালে প্রতিষ্ঠিত টাটা টেকনোলজসি একটি ইঞ্জিনিয়ারিং এবং ডিজিটাল পরিষেবা সংস্থা। উন্নত মানের পণ্য তৈরির জন্য ডিজিটাল প্রযুক্তি এবং চিরাচরিত ইঞ্জিনিয়ারিং পরিষেবা দেয় তারা। প্রায় 9.300 কর্মীর এই সংস্থা ইউরোপ, আমেরিকা এবং এশিয়া-প্যাসিফিক দেশগুলিতে একাধিক সংস্থাকে পরিষেবা দিয়ে থাকে।



Source link

- Advertisement -spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest news
- Advertisement -spot_img
Related news
- Advertisement -spot_img