Sunday, February 5, 2023

Volodymyr Zelensky: পুতিন কি মৃত? ইউক্রেনীয় প্রেসিডেন্ট জেলেনস্কির কথা শুনে চমকে উঠল সারা বিশ্ব…

- Advertisement -spot_img
- Advertisement -spot_img


জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: পুতিন কি আদৌ আর বেঁচে আছেন? এর আগেও বহুবার একথাটা উঠেছে। এবার এই কথাটা তুলে দিলেন স্বয়ং ভোলোদিমির জেলেনস্কি। রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের জীবিত থাকা নিয়ে সন্দেহ প্রকাশ করলেন ভলোদিমির জেলেনস্কি। সুইৎজারল্যান্ডের দাভোসে ওয়ার্ল্ড ইকনমিক ফোরামের বার্ষিক সম্মেলনের প্রাতরাশ বৈঠকে ইউক্রেনের প্রেসিডেন্টের এমন মন্তব্য করেন। আর তার পর এ নিয়ে স্বাভাবিক ভাবেই চাঞ্চল্য ছড়ায় নানা মহলে।

আরও পড়ুন: Star Formation: নক্ষত্রের জন্ম? জেমস ওয়েব টেলিস্কোপে ধরা পড়ল এক মহাজাগতিক ফিতের ছবি!

তবে রাশিয়াও চুপ করে থাকেনি। সঙ্গে সঙ্গে তীব্র প্রতিক্রিয়া দিয়েছে। জেলেনস্কির বক্তৃতার পরেই রাশিয়ার তরফে ক্রেমলিনের মুখপাত্র দিমিত্রি পেসকভ কড়া প্রতিক্রিয়া জানিয়েছেন। তিনি বলেছেন– ‘জেলেনস্কির কাছে রাশিয়া এবং পুতিন যে বড় সমস্যা সেটাই ফের স্পষ্ট হয়ে গেল। উনি চান রাশিয়া এবং পুতিনের অস্তিত্ব মুছে যাক।’ এখানেই থামেননি পেসকভ। তিনি বলেছেন, ‘তবে যত তাড়াতাড়ি উনি বুঝতে পারবেন রাশিয়ার অস্তিত্ব আছে এবং থাকবে, তত তাড়াতাড়ি সেটা ইউক্রেনের পক্ষে মঙ্গলজনক হবে।’

আরও পড়ুন: British PM Rishi Sunak Apology: নজিরবিহীন ভাবে ক্ষমা চাইলেন প্রধানমন্ত্রী! এড়ালেন মোটা জরিমানা…

দাভোসের আলোচনাসভায় জেলেনস্কি ইউরোপের নেতাদের ভূমিকা নিয়ে প্রশ্ন তুলে দেন। তিনি বলেন– আমি বুঝতে পারি না, ইউরোপের বিভিন্ন নেতারা বার বার আশ্বাস দেওয়ার পরেও রাশিয়া কী ভাবে সামরিক অভিযান শুরু করতে পারে!

শুক্রবারের ওই বৈঠকে যুদ্ধ থামানোর জন্য রাশিয়ার সঙ্গে আলোচনা শুরু করার কথাও বলা হয় জেলেনস্কিকে। সেই প্রসঙ্গে জেলেনস্কি বলেন, কার সঙ্গে আলোচনা করতে হবে সেটাই তো স্পষ্ট নয়। পুতিন আদৌ বেঁচে আছেন কি না, তা নিয়েও আমার সংশয় রয়েছে!

২০২২ সালের ডিসেম্বরে আমেরিকার এক সংবাদমাধ্যম দাবি করেছিল, পুতিন গুরুতর অসুস্থ। অসুস্থ অবস্থায় বাসভবনের সিঁড়ি থেকে পড়ে রুশ প্রেসিডেন্ট দারুণ চোট পেয়েছিলেন বলেও ওই প্রতিবেদনে দাবি করা হয়েছিল।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 





Source link

- Advertisement -spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest news
- Advertisement -spot_img
Related news
- Advertisement -spot_img