Sunday, February 5, 2023

Bomb Threat: ফের বোমাতঙ্ক, মস্কো থেকে গোয়া আসার পথে উজবেকিস্তানে ঘুরে গেল চার্টার্ড বিমান

- Advertisement -spot_img
- Advertisement -spot_img


জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: শনিবার রাশিয়ার (Russia) রাজধানী মস্কো (Moscow) থেকে গোয়াগামী (Goa) একটি চার্টার্ড ফ্লাইটটিকে (Chartered Flight) উজবেকিস্তানে (Uzbekistan) ডাইভার্ট করা হয়েছে। বোমাতঙ্কের হুমকির পর শনিবার ভোরে ফ্লাইটটি ডাইভার্ট করা হয়েছে বলে জানা গিয়েছে।

বিমানবন্দর সূত্রে জানা গিয়েছে, ‘রাশিয়ার পার্ম ইন্টারন্যাশনাল এয়ারপোর্ট (Perm International Airport) থেকে গোয়া যাওয়ার একটি আজুর এয়ার (Azur Air) চার্টার্ড ফ্লাইটে একটি নিরাপত্তা সংক্রান্ত হুমকি পাঠানো হয়। এর পরে, ফ্লাইটটিকে উজবেকিস্তানে ঘুরিয়ে দেওয়া হয়েছিল। দুই শিশু সহ মোট ২৩৮ জন যাত্রী এবং সাত জন ক্রু বিমানে রয়েছেন’।

ফ্লাইট, AZV2463-কে, ভারতীয় আকাশসীমায় প্রবেশের আগে ডাইভার্ট করা হয়েছিল বলে কর্মকর্তা জানিয়েছেন। ভোর ৪.১৫ মিনিটে গোয়ার ডাবোলিম বিমানবন্দরে অবতরণের কথা ছিল এই বিমানের।

একজন আধিকারিক জানিয়েছেন, ‘ডাবোলিম বিমানবন্দরের পরিচালক ১২.৩০ মিনিটে একটি ইমেল পাওয়ার পরে বিমানটিকে ঘুরিয়ে দেওয়া হয়’।

আরও পড়ুন: Star Formation: নক্ষত্রের জন্ম? জেমস ওয়েব টেলিস্কোপে ধরা পড়ল এক মহাজাগতিক ফিতের ছবি!

গত ১১ এগারো দিনের মধ্যে মস্কো থেকে গোয়াগামী ফ্লাইটে বোমার হুমকির এটি দ্বিতীয় ঘটনা। নয় জানুয়ারী, গোয়া এয়ার ট্রাফিক কন্ট্রোল আন্তর্জাতিক ফ্লাইটে বোমার হুমকির কথা জানতে পারে একটি ইমেল থেকে। এর পরে ২৪৪ জন যাত্রী এবং ক্রু নিয়ে মস্কো থেকে গোয়া আসার একটি চার্টার্ড ফ্লাইট জামনগরে জরুরি অবতরণ করে।

 

আরও পড়ুন: Volodymyr Zelensky: পুতিন কি মৃত? ইউক্রেনীয় প্রেসিডেন্ট জেলেনস্কির কথা শুনে চমকে উঠল সারা বিশ্ব…

বিমানটি অবতরণ করার পরে, একটি সিআইএসএফ দল, কালেক্টর এবং পুলিস সুপার সহ একটি বোম স্কোয়াড এবং ফায়ার ব্রিগেডের দল ঘটনাস্থলে পৌঁছেছিল।

এছাড়াও সিআইএসএফ আধিকারিকদের পাশাপাশি কালেক্টর এবং পুলিস সুপারও বিমানবন্দরে পৌঁছেছেন। যাত্রীদের অবতরণ করার পরে ফ্লাইট চেক করা হয়।

ন্যাশনাল সিকিউরিটি গার্ড বিমানে সন্দেহজনক কিছু পায়নি এবং এটি জামনগর বিমানবন্দর থেকে এরপরে উড়ে যায়। জামনগর বিমানবন্দরের পরিচালক বলেছেন যে সমস্ত ব্যাগ পুঙ্খানুপুঙ্খভাবে পরীক্ষা করা হয়েছে এবং এনএসজি (NSG) সন্দেহজনক কিছু পায়নি।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

 





Source link

- Advertisement -spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest news
- Advertisement -spot_img
Related news
- Advertisement -spot_img