Sunday, February 5, 2023

India’s Economic Growth: দশ বছরের মধ্যেই ভারতীয় অর্থনীতি পরিণত হবে বিগ ইকনমিতে! কী বলছেন বিশেষজ্ঞেরা…

- Advertisement -spot_img
- Advertisement -spot_img


জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ভারতেরই জয়জয়কার বিশ্ব মঞ্চে। ভারতীয় অর্থনীতি নিয়ে বিশ্বের গভীর কৌতূহল। ভারতের পরিস্থিতি তার অবস্থান ও তার অন্যান্য গুরুত্বের নিরিখে ভারত বিশ্ব-অর্থনীতিতে একটা কেন্দ্রস্থল অধিকার করে রয়েছে। দাভোসে ওয়ার্ল্ড ইকোনমিক ফোরামের সম্মেলন চলছে। এই সম্মেলনে মার্টিন উলফ বলেছেন, আগামী ১০ থেকে ২০ বছরের মধ্যে ভারত দ্রুত বিশ্বের বৃহত্তম অর্থনৈতিক শক্তিতে পরিণত হবে। বলেছেন– আমি দীর্ঘদিন ধরে ভারতের অর্থনৈতিক অগ্রগতি পর্যবেক্ষণ করছি। ভারত দ্রুত উন্নতি করছে। এটা সত্যিই বিস্ময়কর!

আরও পড়ুন: New Zealand’s Next Prime Minister: নিউ জিল্যান্ডের পরবর্তী প্রধানমন্ত্রী কি ক্রিস হিপকিনস? জেনে নিন দ্বীপভূমির রাজনীতি…

ব্যাখ্যা করে তিনি আরও বলেন– তিনি মনে করেন এটা খুব গুরুত্বপূর্ণ বিষয় যে, আগামী ১০-২০ বছরের মধ্যে বিশ্বের বড় বড় অর্থনীতিগুলির মধ্যে ভারত দ্রুত বর্ধনশীল এক অর্থনীতির দেশ হিসেবে দেখা দেবে! বলেছেন, দেখতে থাকুন। ভারত ভবিষ্যতে বিশ্বের অন্যতম অর্থনৈতিক শক্তি হয়ে উঠবে!

আরও পড়ুন: Thailand: নাম দুসিত, বিক্রি করছেন তাজা বাতাস; জেনে নিন তাঁর খামারের হাওয়ার দাম কত…

এর আগে বিশ্ব ব্যাঙ্ক জানিয়েছিল ২০২২-২৩ অর্থবর্ষে ভারতের অর্থনৈতিক বৃদ্ধির হার থাকবে ৬.৫ শতাংশ।  ডিসেম্বরে এই হার সংশোধন করে তারা ৬.৯ শতাংশ বৃদ্ধির পূর্বাভাস দিয়েছিল। বিশ্ব ব্যাঙ্কের বর্ষীয়ান অর্থনীতিবিদের মতে, দেশে বিপুল পরিমাণ অর্থনৈতিক কার্যক্রমের জন্যই এই জিডিপি বেড়ে যাওয়ার সম্ভাবনা। 

বিশ্বব্যাঙ্কের তরফে জানানো হয়েছিল– ১০ বছর আগের তুলনায় ভারত এখন অনেক বেশি স্থিতিস্থাপক। অতিমারীর সময়ে ভারতীয় অর্থনীতিতে যে সংকট এসেছিল ভারত তা থেকে নিজেকে উদ্ধার করে ফেলেছে। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 





Source link

- Advertisement -spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest news
- Advertisement -spot_img
Related news
- Advertisement -spot_img