Sunday, February 5, 2023

বিনিয়োগকারীদের জন্য বিরাট সুখবর, আসছে আদানির 5 কোম্পানির IPO

- Advertisement -spot_img
- Advertisement -spot_img


Adani Group : সম্প্রতি আদানি গ্রুপের প্রধান আর্থিক কর্মকর্তা জুগেসিন্দর সিং একটি সাক্ষাত্কারে বলেছেন যে “আগামী তিন থেকে পাঁচ বছরের মধ্যে কমপক্ষে পাঁচটি ইউনিট বাজারে যাওয়ার জন্য প্রস্তুত হবে।” তিনি বলেন, আদানি নিউ ইন্ডাস্ট্রিজ লিমিটেড, আদানি এয়ারপোর্ট হোল্ডিংস লিমিটেড, আদানি রোড ট্রান্সপোর্ট লিমিটেড, আদানিকোনেক্স প্রাইভেট লিমিটেড এবং গ্রুপের ধাতু এবং খনির ইউনিটগুলি স্বাধীন ইউনিটে পরিণত হবে। সিং বলেন, বিমানবন্দর অপারেটরের মতো ব্যবসাগুলি হল ভোক্তা প্ল্যাটফর্ম যা প্রায় 300 মিলিয়ন গ্রাহকদের পরিষেবা প্রদান করে এবং তাদের নিজেদের পরিচালনা করতে হবে এবং আরও বৃদ্ধির জন্য তাদের মূলধনের প্রয়োজনীয়তাগুলি সম্পুর্ন করতে হবে। তিনি বলেছিলেন যে ব্যবসাগুলিকে দেখাতে হবে যে তারা আনুষ্ঠানিক বিচ্ছেদ কার্যকর করার আগে স্বাধীন নির্বাহ, অপারেশন এবং মূলধন ব্যবস্থাপনার প্রাথমিক পরীক্ষাগুলিতে সফল।

SBI Doorstep Banking: ব্যাঙ্ক দূরের কথা, যেতে হবে না ATM-এও! এবার বাড়িতে বসেই টাকা তোলার ব্যবস্থা করছে SBI
জুগেসিন্দর সিং বলেন “বিমানবন্দর ব্যবসা ইতিমধ্যেই স্বাধীন, যখন আদানি নিউ ইন্ডাস্ট্রিজ সবুজ শক্তির দিক থেকে শক্তিশালী হচ্ছে। আদানি রোড জাতিকে নতুন বিল্ড-অপারেট-ট্রান্সফার মডেল প্রদর্শন করছে, যখন ডেটা সেন্টার ব্যবসা আরও বৃদ্ধি পাবে। ধাতু এবং খনির কোম্পানি আমাদের অ্যালুমিনিয়াম, তামা এবং খনির পরিষেবাগুলি প্রদান করবে।”

সম্প্রতি এশিয়ার সবচেয়ে ধনী আদানি একটি ঐতিহ্যবাহী বন্দর অপারেটর থেকে মিডিয়া, সিমেন্ট এবং গ্রিন এনার্জি সহ একাধিক ব্যবসায় সম্প্রসারণের জন্য সমালোচনার সম্মুখীন হয়েছেন। অনেকের মতে ঋণ এবং আর্থিক জটিলতা বাড়িয়েছে তার এই দ্রুত সম্প্রসারণ। গবেষণা সংস্থা ক্রেডিটসাইটস গত বছর আদানি গ্রুপের (Adani Group) অবস্থা সম্পর্কে সতর্কবার্তা জারি করেছিল।

HD -Google Layoffs: লাভে চলছে গুগল, তবুও চাকরি ছাঁটাই? প্রশ্ন তুলে সরব অ্যালফাবেট ইউনিয়ন
আদানি সমষ্টি খুব তারাতারি তাদের ফ্ল্যাগশিপ কোম্পানি আদানি এন্টারপ্রাইজ এর হয়ে ডিসকাউন্টে নতুন শেয়ার বিক্রি করার সিধ্যান্ত নিয়েছে এবং এর গ্রাহকদের সেয়ার কেনার ক্ষেত্রে তিন কিস্তিতে অর্থপ্রদানের অনুমতি দেওয়া হবে। এই পদক্ষেপ ঋণ পরিশোধের জন্য তহবিল সরবরাহ করতে সহায়তা করবে বলে মনে করা হচ্ছে।

আদানি গ্রুপ পুনর্নবীকরণযোগ্য শক্তির ব্যাপারে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির (Narendra Modi) এজেন্ডাকে সম্পুর্নভাবে সমর্থন করে আসছে। ভারতকে জীবাশ্ম জ্বালানি আমদানিকারক থেকে পুনর্নবীকরণযোগ্য শক্তির উৎপাদকে পরিনত করতে সাহায্য করার জন্য মার্কিন মূদ্রায় 70 বিলিয়নেরও বেশি অর্থ লগ্নি করার প্রতিশ্রুতি দিয়েছে তারা।

Infosys : ধারে কাছে নেই অন্য কেউ! বিশ্বে IT-র জগতে প্রথম তিনে ইনফোসিস
সিং আরও যোগ করেন “এই IPO-র ফলে বিপুল পরিমাণ নগদ প্রবাহ হবে এবং আদানি সমষ্টিকে বিশ্বব্যাপী ভারতের পরিকাঠামোর দক্ষতা প্রদর্শন করার আরও মূল্যবান প্ল্যাটফর্মে পরিণত করবে।”



Source link

- Advertisement -spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest news
- Advertisement -spot_img
Related news
- Advertisement -spot_img