Monday, January 30, 2023

US mass Shooting: ক্যালিফোর্নিয়ায় চিনা নববর্ষের অনুষ্ঠানে নির্বিচার গুলি; নিহত বহু

- Advertisement -spot_img
- Advertisement -spot_img


জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: মার্কিন মুলুকে চিনা নববর্ষের অনুষ্ঠানে নির্বিচারে গুলি চালাল অজ্ঞাত পরিচিত বন্দুকধারী। শনিবার রাতের ওই গুলি চালনায় এখনওপর্যন্ত ১০ জনের মৃত্যুর খবর পাওয়া যাচ্ছে। আহত বহু। শনিবার রাতে ক্যালিফোর্নিয়ার মন্টেনারি পার্কে চিনা নববর্ষের অনুষ্ঠান চলছিল। শনিবার ওই অনুষ্ঠানে জড়ো হয়েছিলেন কয়েক হাজার মানুষ। সেখানেই গুলি চালিয়ে দেয় বন্দুকবাজ।

আরও পড়ুন-সরস্বতী পুজো করতে চেয়ে আবেদন টিএমসিপির, অনুমতি দিল না প্রেসিডেন্সি কর্তৃপক্ষ

ওই ঘটনায় এখনওপর্যন্ত কাউকে গ্রেফতার করা যায়নি। কী কারণে গুলি তাও স্পষ্ট নয়। ওই অনুষ্ঠানে জড়ো হয়েছিলেন চিনা-সহ কমপক্ষে ৬০ হাজার এশিয় বংশোদ্ভূত মানুষ। 

যেখানে গুলি চলেছে সেই মন্টেনারি পার্কের সামনের রাস্তায় একটি সি ফুডের রেস্টুরেন্ট চালান সাং অং চই নামে এক চিনা ব্যবসায়ী। তিনি এক মার্কিন দৈনিককে জানিয়েছেন, ৩ জন লোক দৌড়ে এসে তাঁর রেস্টুরেন্টে ঢুকে পড়েন। তারা এসে দরজা বন্ধ করতে বলেন। তারা জানান একজন মেশিনগান নিয়ে নববর্ষের অনুষ্ঠানে এসেছে। তার সঙ্গে প্রচুর পরিমাণ গুলি রয়েছে।

গতবছর একাধিকবার মার্কিন মুলুকে গুলি চালিয়েছে আততায়ীরা। গত ২৪ মে টেক্সাসে এক গুলি চালনার ঘটনায় মৃত্যু হয় ১৯ শিশু ও ২ শিক্ষকের। বাফেলোর একটি সুপার মার্কেটে গুলি চালানার ঘটনায় ১০ জনের মৃত্যু হয়। ওই ঘটনার ১০ দিন পর টেক্সাসে গুলি চলে। গতবছর সবেমিলিয়ে ৬৪৮টি গুলি চালোনার ঘটনা ঘটেছে। ২০২১ সালে ওই সংখ্যা ছিল ৬৯২।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 





Source link

- Advertisement -spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest news
- Advertisement -spot_img
Related news
- Advertisement -spot_img