Sunday, February 5, 2023

33 পয়সার শেয়ারের দাম বেড়ে প্রায় 1200 টাকা! আরও লাভের আশা বিশেষজ্ঞদের

- Advertisement -spot_img
- Advertisement -spot_img


Multibagger Stocks: শেয়ার বাজার বর্তমানে একাধিক উত্থান পতনের মধ্যে দিয়ে যাচ্ছে। এর মূল কারণ যতটা না ভারতের, তার থেকে অনেক বেশি বৈশ্বিক। বর্তমানে শেয়ার বাজারে বিরাট প্রভাব বা রেশ ফেলার মতো কোনও ঘটনা দেশে ঘটছে না। বরং মুদ্রাস্ফীতি কমছে, যা কিনা ভালো ইঙ্গিত। তবে বিশ্বে একাধিক আশঙ্কার কালো মেঘ রয়েছে। আমেরিকা ও ইউরোপের একাধিক দেশ মন্দার আশঙ্কায় থকহরি কম্পমান। এছাড়া একাধিক কোম্পানির তরফে ব্যাপক কর্মী ছাঁটাইয়ের ফলেও সৃষ্টি হয়েছে আশঙ্কা। এর বাইরেও বিভিন্ন দেশের কেন্দ্রীয় ব্যাঙ্কগুলি মুদ্রাস্ফীতিতে লাগাম টানার জন্য ব্যাঙ্কের সুদের হার বৃদ্ধি করছে, যার জেরে শেয়ার বাজারে দেখা যাচ্ছে টালমাটাল পরিস্থিতি।

Adani IPO : বিনিয়োগকারীদের জন্য বিরাট সুখবর, আসছে আদানির 5 কোম্পানির IPO
এমন ক্ষেত্রে বিনিয়োগকারীরা কোন শেয়ারে বিনিয়োগ করবেন তা নিয়ে দ্বিধায় ভুগছেন। তবে এখানে এমন একটি স্টকের কথা বলা হচ্ছে যেটি বিনিয়োগকারীদের 33 পয়সা থেকে দাম দিয়েছে 1200 টাকা। এটি এমন একটি স্টক যা কিনা বিনিয়োগকারীদের কোটিপতি করেছে। দেখে নেওয়া যাক এখানে কোন স্টকের কথা বলা হচ্ছে।

মাল্টিব্যাগার স্টক

মাল্টিব্যাগার স্টক

এখানে বলা হচ্ছে জ্যোতি রেসিন্স (Jyoti Resins) নামক একটি কোম্পানির শেয়ারের কথা। 2003 সালের 20 জানুয়ারি কোম্পানিটির একটি শেয়ারের দাম ছিল মাত্র 33 পয়সা। যা এখন বেড়ে হয়েছে 1,198.15 টাকাতে। এই 20 বছরে কোম্পানিটি বিনিয়োগকারীদের 3,59,385 শতাংশ পর্যন্ত রিটার্ন দিয়েছে। এই পরিসংখ্যানে একটি বিষয় স্পষ্ট, আজ থেকে 20 বছর আগে কোনও ব্যক্তি যদি জ্যোতি রেসিন্সের স্টকে 10,000 টাকার বিনিয়োগ করতেন এবং সেই স্টকেই হোল্ড থাকতেন, সেক্ষেত্রে তিনি রিটার্ন হিসেবে পেতেন 3.50 কোটি টাকা।

Tata Technologies IPO Soon : টাটা টেকনোলজিস ঢুকছে শেয়ারবাজারে
যদি এই কোম্পানির সাম্প্রতিক পারফর্ম্যান্সের গ্রাফের দিকে তাকানো হয়, সেক্ষেত্রে গত এক মাসে এই স্টকের দাম বেড়েছে 6 শতাংশের বেশি। যদি 6 মাসের পারফর্ম্যান্সের বিচার তকা হয়, সেক্ষেত্রে 50 শতাংশের বেশি বেড়েছে এই স্টকের পরিমাণ। এমনকি শেষ এক বছরে স্টকটি 251 শতাংশ রিটার্ন দিয়েছে। তবে স্টকটিতে যথেষ্ট ওঠানামা যে রয়েছে তাতে কোনও সন্দেহই নেই। শেষ এক বছরে এই স্টকের সর্বনিম্ন দাম ছিল 322.68 টাকা। যেখানে সর্বোচ্চ দর রয়েছে 1818.45 টাকা। তবে বর্তমানে অর্থাৎ 23 জানুয়ারি সোমবারে এই স্টকের দাম রয়েছে 1,187 টাকা।

বি.দ্র: শেয়ার বাজারে বিনিয়োগ সর্বদাই ঝুঁকিপূর্ণ। এই প্রতিবেদনটি শুধুমাত্র তথ্য তুলে ধরার জন্যই প্রকাশিত হয়েছে। তাই এক্ষেত্রে বিনিয়োগের আগে বিশেষজ্ঞের পরামর্শ ও নিজে চিন্তা-ভাবনা করে, নিজের ঝুঁকিতেই বিনিয়োগ করা উচিত।



Source link

- Advertisement -spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest news
- Advertisement -spot_img
Related news
- Advertisement -spot_img