Sunday, February 5, 2023

বাজারে হাজির ধামাকাদার IPO, কিনতে পারেন মাত্র 100 টাকায়!

- Advertisement -spot_img
- Advertisement -spot_img


IPO to Buy: বর্তমানে শেয়ার বাজারে জনপ্রিয় হয়েছে IPO শব্দটি। একাধিক সংস্থা IPO এনে বাজার থেকে অর্থ তোলার পরিকল্পনার মধ্যে লগ্নিকারীরাও চাইছেন দ্রুত তাঁদের বিনিয়োগ বাড়াতে। আর সেই কারণেই IPO-র প্রবণতা বাড়ছে। গত কয়েকমাস ধরে একাধিক সংস্থা তাদের IPO নিয়ে হাজির হয়েছে। বলা চলে, সংস্থাগুলি IPO থেকে বেশ কিছু পরিমাণ অর্থও সংগ্রহ করতে পেরেছে। তবে যে বিনিয়োগকারীরা এখনও IPO-তে বিনিয়োগ করেননি, তাঁদের জন্য সুবর্ণ সুযোগ রয়েছে বিনিয়োগকারীদের কাছে আজ অর্থাৎ 24 জানুয়ারিতে একটি বাম্পার সুবিধা রয়েছে। কারণ, ট্রান্সভয় লজিস্টিক ইন্ডিয়া লিমিটেডের IPO-র মেয়াদ শেষ হচ্ছে মঙ্গলবারই। এই SME কোম্পানিটি IPO-র জন্য প্রতি শেয়ারের প্রাইসব্র্যান্ড মূল্য নির্ধারণ করেছে 71 টাকা।

Multibagger Stocks: 33 পয়সার শেয়ারের দাম বেড়ে প্রায় 1200 টাকা! আরও লাভের আশা বিশেষজ্ঞদের
গ্রে মার্কেটে কী অবস্থা রয়েছে?

একাধিক ব্রোকারেজ সংস্থাগুলি জানাচ্ছে, সংস্থাটি গ্রে মার্কেটেও ভালো পারফর্ম করেছে। গ্রে মার্কেটে এই স্টকটি লেনদেন হয়েছে 99 টাকায়। এই প্রবণতা বজায় থাকলে কোম্পানির স্টক 100 টাকায় শেয়ার বাজারে লিস্টেড হতে পারে। অর্থাৎ শেয়ার বাজারে আসার প্রথম দিনেই 20 শতাংশ মুনাফা পেতে পারেন বিনিয়োগকারীরা। তবে লগ্নিকারীদের মাথায় রাখতে হবে, বিনিয়োগের আজই শেষ দিন। এই IPO-তে বিনিয়োগ ওপেন হয়েছিল 20 জানুয়ারি।

IPO

এই IPO-তে বিনিয়োগের জন্য লগ্নিকারীদের কয়েকটি বিষয় সম্পর্কে যথেষ্ট ওয়াকিবহাল হতে হবে। তার মধ্যে অন্যতম হল, ট্রান্সভয় লজিস্টিক ইন্ডিয়া লিমিটেডের IPO-র লটের আকার হল 1600 শেয়ার৷ এই IPO-র মোট আকার রয়েছে 5.11 কোটি টাকা। সংস্থার তরফে জানানো হয়েছে, এই IP0 কেনার পর বিনিয়োগকারীদের জন্য শেয়ার বরাদ্দ হবে চলতি মাসের 30 তারিখ। অর্থাৎ বিনিয়োগকারীরা নিজের পোর্টফোলিওতে এই স্টককে দেখতে পাবেন 30 জানুয়ারি থেকেই। তবে কোম্পানির তরফে জানানো হয়েছে, এটির শেয়ার বাজারে সম্ভাব্য লিস্টেড ডেট হতে চলেছে 2 ফেব্রুয়ারি। কোনও খুচরো বিনিয়োগকারীকে ট্রান্সভয় লজিস্টিক ইন্ডিয়া লিমিটেডের IPO-তে বিনিয়োগ করতে হলে কমপক্ষে 113,600 টাকা বিনিয়োগ করতে হবে। BSE-SME-তে এই কোম্পানির শেয়ার লিস্টেড হবে বলে জানানো হয়েছে।

Adani IPO : বিনিয়োগকারীদের জন্য বিরাট সুখবর, আসছে আদানির 5 কোম্পানির IPO
প্রসঙ্গত, শেয়ার বাজারে এই মুহূর্তে অস্থির অবস্থা বিদ্যমান। বেশিরভাগ স্টকেই উত্থান পতন শুরু হয়েছে। এমন পরিস্থিতিতে একটি লাভজনক IPO-কে অনেক বিনিয়োগকারীই টার্গেট করে রেখেছেন।

বি.দ্র: শেয়ার বাজারে বিনিয়োগ ঝুঁকিপূর্ণ। এই প্রতিবেদনটি শুধুমাত্র তথ্য দেওয়ার জন্য প্রকাশিত। এক্ষেত্রে বিনিয়োগের জন্য নিজের বিবেচনা ও বিশেষজ্ঞের পরামর্শ নেওয়া উচিত।



Source link

- Advertisement -spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest news
- Advertisement -spot_img
Related news
- Advertisement -spot_img