Sunday, February 5, 2023

ইডি অফিসারদের ‘সেটিং’ করতে কুন্তলের কাছে টাকার দাবি তাপসের, চাঞ্চল্যকর অভিযোগ

- Advertisement -spot_img
- Advertisement -spot_img


অমিত সরকার, কলকাতা: একাধিক প্রশ্নের উত্তর না মেলাতে মঙ্গলবার ফের ইডি দফতরে তলব করা হয় তাপস মণ্ডলকে। একইসঙ্গে এদিনই ইডি দফতরে হাজিরা দিতে নোটিস ইস্যু করা হয় হুগলির বলাগড়ের শান্তনু বন্দ্যোপাধ্যায়কেও, ইডি সূত্রে খবর এমনই।

গ্রেফতারের পর থেকেই একের পর এক বিস্ফোরক তথ্য কুন্তল ঘোষের বয়ানে। ইডি সূত্রে খবর, তাপস মণ্ডলকে নিয়ে গুরুতর অভিযোগ করেছেন তাদের হাতে ধৃত কুন্তল। জেরা পর্বে ইডি আধিকারিকরা জানতে পারেন, ইডি অফিসারদের ‘সেটিং’ করতে হবে এই মর্মে লক্ষাধিক টাকা কুন্তলের কাছে দাবি করেছিলেন তাপস মণ্ডল। ১৫ অক্টোবর যখন তাপসের অফিস ও বাড়িতে ইডি অভিযান চালাচ্ছিল, ওই দিনও কুন্তলকে ফোন করে টাকা দাবি করেছিলেন তাপস।

আরও পড়ুন– জয়া কিশোরীকেই কি বিয়ে করছেন বাগেশ্বর মহারাজ? অকপট ধীরেন্দ্র শাস্ত্রী

কুন্তল ইডি অফিসারের কাছে অভিযোগ করেছেন, ১৫ অক্টোবর ফোন করে তাকে না কি বলা হয়েছিল ইডি তল্লাশি চালাচ্ছে, তাদের সেটিং করতে টাকা দিতে হবে। সেই বাবদ তাপস টাকার দাবি করেন কুন্তলের কাছে। এই অভিযোগের প্রেক্ষিতে কুন্তল যে তথ্যপ্রমাণ দিয়েছেন, তাতে দেখা যাচ্ছে ১৫ অক্টোবর দুপুরে অনলাইনে কুন্তলের অ্যাকাউন্ট থেকে তাপসের অ্যাকাউন্টে টাকা এসেছে। যদিও মুখোমুখি জিজ্ঞাসাবাদ পর্বে এড়িয়ে গেছেন তাপস বলে ইডির অভিযোগ। ইডি সূত্রে খবর, কেন ১৫ অক্টোবর টাকা চেয়েছিলেন তাপস, তা তদন্ত করে দেখা হচ্ছে। একইসঙ্গে তাপস ও কুন্তলের ব্যাঙ্ক অ্যাকাউন্ট মারফত যে লেনদেন হয়েছিল সবটাই এখন ইডির নজরে।

আরও পড়ুন– বাংলার লক্ষ্মীর ভাণ্ডার মেঘালয়তেও তুরুপের তাস হতে চলেছে তৃণমূলের

ইডি সূত্রে খবর, তদন্তের বিষয়াধীন একাধিক প্রশ্নের উত্তর এখনও অধরা। কুন্তল ও তাপসের বয়ানে একাধিক অসঙ্গতি। এমনকি তাদের সামনাসামনি বসিয়ে জিজ্ঞাসাবাদেও মেলেনি উত্তর। তাই বুধবারও তলব করা হয়েছে তাপসকে।

শুধু তাপস নন, এদিন ডেকে পাঠানো হয় কুন্তল ঘনিষ্ঠ শান্তনু বন্দ্যোপাধ্যায়কেও। ইডি সূত্রে দাবি, শুক্রবার তার বাড়িতে অভিযান চালানোর সময় একাধিক নথির মধ্যে বেশ কয়েকজন চাকরিপ্রার্থীর অ্যাডমিট কার্ডের জেরক্স কপি মিলেছে। কেন সেগুলো তার কাছে এল, উত্তর মেলেনি। সবটা জানতেই তাকে তলব করে ইডি।

আজ, বুধবার তাপস-কুন্তল ও শান্তনুকে আলাদা আলাদা ভাবে জিজ্ঞাসাবাদের পাশাপাশি মুখোমুখি বসিয়ে জিজ্ঞাসাবাদের সম্ভাবনা রয়েছে বলেই খবর।

Published by:Siddhartha Sarkar

First published:

Tags: Kuntal Ghosh, Tapas Mondal



Source link

- Advertisement -spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest news
- Advertisement -spot_img
Related news
- Advertisement -spot_img