Sunday, February 5, 2023

জাগ্রত কালী মন্দিরে এ কী দৃশ্য, সিসিটিভিতে ধরা পড়ল মারাত্মক কাণ্ড!

- Advertisement -spot_img
- Advertisement -spot_img


শান্তিপুর: বহু প্রাচীন জাগ্রত রুপো কালী মাতার প্রণামি বাক্স ভেঙে দুঃসাহসিক চুরির ঘটনায় চাঞ্চল্য নদিয়ার শান্তিপুরে। আবারও মন্দিরে চুরি! শান্তিপুর সূত্রাগড় অঞ্চলের সড়ভূজা বাজার এলাকায় প্রাচীন জাগ্রত রুপো কালী মাতার প্রণামী বাক্স ভেঙে খোয়া যায় টাকা।

জানা যায়, প্রচুর রুপোর গয়না থাকার কারণে কালী মাতার নাম রুপো কালী। প্রতিমা বিসর্জন হয়ে যাওয়ার পর সেই সমস্ত অলংকার রাখা হয় অন্য জায়গায়। তাই বড়সড় ক্ষতি হয়নি বলে দাবি মন্দির কর্তৃপক্ষের। যদিও চুরির ঘটনা ধরা পড়ে মন্দিরের সিসি ক্যামেরায়। ফুটেজে দেখা যায়, আনুমানিক ভোর সাড়ে চারটে নাগাদ কোনও এক ব্যক্তি ওই প্রণামী বাক্স ভেঙে নগদ অর্থ নিয়ে যাচ্ছে।

আরও পড়ুন: ‘হয় মরব, নয় মারব’, নওশাদের মুক্তির দাবিতে ‘বিষ’ ইঞ্জেকশন নিয়ে বিক্ষোভ ISF কর্মীর, মিছিলে মারাত্মক কাণ্ড!

এলাকাবাসীরা জানান, ওই স্থানে যথেষ্ট আলো এবং পাহারাদারের ব্যবস্থাও আছে। পাহারাদারের ডিউটি শেষ হওয়ার পরই এই চুরির ঘটনা ঘটে। বছরে দু’বার ওই প্রণামী বাক্স খুলে অর্থ বের করে মায়ের পুজোর কাজে লাগানো হয়। আনুমানিক তিন মাস আগে বিগত কালী পুজোতে ওই বাক্সটি শেষবারের জন্য খোলা হয়েছিল। ব্যবসায়িক সুপ্রসিদ্ধ এলাকা এবং জাগ্রত মায়ের প্রণামী বাক্সে যথেষ্ট নগদ অর্থ জমা পড়ে। তবে সংখ্যায় কত তা আন্দাজ করতে পারছেন না এলাকাবাসী।

আরও পড়ুন: সামনেই মাধ্যমিক, অঙ্কে দুর্দান্ত রেজাল্ট করতে টিপস দিলেন রামকৃষ্ণ মিশনের শিক্ষক

কিছু খুচরো পয়সা ওই বাক্সে শেষমেশ পাওয়া গেলেও জমে থাকা টাকা সমস্তটাই খোওয়া গিয়েছে বলে অভিযোগ। কোনও দিন এ ধরনের দুঃসাহসিক ঘটনা ঘটেনি বলেই দাবি স্থানীয়দের। দীর্ঘদিন ধরেই অত্যন্ত  জনবহুল এলাকায় এবং ভক্তবৃন্দদের সুবিধার্থে ওই প্রণামী বাক্স বাইরেই লাগানো থাকত।

ঘটনার অভিযোগ পেয়ে শান্তিপুর থানার পুলিশ ঘটনাস্থলে যায়। সিসি ক্যামেরার ফুটেজ সংগ্রহ করে চোরের হদিস খুঁজে বের করার চেষ্টা করছে শান্তিপুর থানার পুলিশ। যদিও লাগাতার চুরির ঘটনায় দুশ্চিন্তায় রয়েছেন এলাকাবাসীরা। বেশ কিছুদিন ধরেই শান্তিপুর এলাকার একাধিক মন্দিরে চুরির ঘটনার সামনে এসেছে। যা নিয়ে উদ্বিগ্ন রয়েছেন এলাকাবাসী থেকে শুরু করে প্রশাসনিক আধিকারিকেরাও।

মৈনাক দেবনাথ

আপনার শহর থেকে (নদিয়া)

First published:

Tags: Crime News, Nadia news



Source link

- Advertisement -spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest news
- Advertisement -spot_img
Related news
- Advertisement -spot_img