Sunday, February 5, 2023

জোম্যাটোর শেয়ারে শীঘ্রই ভোলবদলের আশা! পকেটে ঢুকতে পারে কত টাকা?

- Advertisement -spot_img
- Advertisement -spot_img


Zomato Share Price: জোম্যাটোর শেয়ারে বিনিয়োগকারীরা বর্তমানে মোটেই খুব বেশি আশার আলো দেখতে পাচ্ছেন না। তার কারণ, স্টকটি গত এক বছরে 51 শতাংশ অর্থ খুইয়েছে। অর্থাৎ এক বছর আগে যারা এই স্টকে বিনিয়োগ করেছিলেন, তাঁদের বিনিয়োগ হয়ে গিয়েছে অর্ধেক। তবে বিনিয়োগকারীদের জন্য সুসংবাদ দিচ্ছেন বিশেষজ্ঞরা। বলা হচ্ছে শীঘ্রই স্টকটি বুলিশ হয়ে উঠতে পারে। আর সেই কারণেই ব্রোকারেজ সংস্থাগুলি বর্তমানে এই স্টকটিকে কেনার সুপারিশ করেছে।

বিশেষজ্ঞদের এমন সুপারিশের কারণ হিসেবে বলা হচ্ছে, কোম্পানি ফের একবার চালু করেছে Zomato Gold। লয়্যালটি প্রোগ্রাম হিসেবেই আরও একবার এই Zomato Gold নিয়ে হাজির হয়েছে সংস্থাটি। এই পোগ্রামের আওতাভুক্ত ব্যবহারকারীরা অর্ডারের উপরে বাম্পার ডিসকাউন্ট পান। 3 মাসের জন্য 149 টাকা দিয়ে এই সুবিধা নিতে পারেন কোনও ব্যক্তি। এই স্কিমের আওতায় কোনও ব্যক্তি 10 কিমি ব্যাসার্ধের মধ্যে রেস্তোঁরাগুলিতে ফ্রি ডেলিভারি পাবেন। এছাড়া Zomato ব্যবহারকারীদের, যাদের এডিশন কার্ডের সঙ্গে Pro বা Pro+ রয়েছে, তাঁদের মেম্বারশিপ 2023-এর 23 ফেব্রুয়ারি পর্যন্ত থাকবে। ব্রোকারেজ সংস্থাগুলি আশা করছে কোম্পানির এই পদক্ষেপ শেয়ারের জন্য যথেষ্ট ইতিবাচক হবে, যে কারণে দাম বাড়বে শেয়ারটির।

IPO to Buy: বাজারে হাজির ধামাকাদার IPO, কিনতে পারেন মাত্র 100 টাকায়!
মুম্বই ভিত্তিক একটি জনপ্রিয় আর্থিক সংস্থা Edelweiss জানাচ্ছে, Zomato-র গোল্ড স্কিম ব্যবহারকারীদের আকৃষ্ট করবে। কারণ, এটি সত্যিই খাবারকে সস্তা করে তোলে। ব্রোকারেজ সংস্থাগুলির বক্তব্য, যদি গত 6 মাসের ট্রেন্ড দেখা হয়, সেক্ষেত্রে কিন্তু জোমাটোর শেয়ার ভালো লাভ দিয়েছে। টানা 6 মাসের এই লাভ বিনিয়োগকারীদের উৎসাহিত করেছে বলেই জানাচ্ছে ব্রোকারেরা। তাঁদের বক্তব্য, 85 টাকার টার্গেট ভ্যালু নিয়ে Zomato-র শেয়ার কেনা যেতে পারে।

জ্যোমাটো

আজ Zomato-র শেয়ারের কী অবস্থা?

যদি শুধুমাত্র এদিনের কথা ধরা হয়, সেক্ষেত্রে জোমাটোর শেয়ার রয়েছে 48.65 টাকায়। যা কিনা আগের দিনের বিচারে সাড়ে 3 টাকা কম। তবে স্টকটির উপর এখনই ভরসা হারাতে নারাজ বিশেষজ্ঞরা। সেই কারণেই এখনও বাই- ট্যাগ দিচ্ছে কয়েকটি ব্রোকারেজ সংস্থা।

Gautam Adani: প্রতিটি সফল পুরুষের পিছনেই একজন নারী থাকেন, আদানি পত্নী প্রীতিকে কতটা চেনেন?
বিশেষ দ্রষ্টব্য: শেয়ার বাজারে বিনিয়োগ সব সময়ই ঝুঁকিপূর্ণ। এই প্রতিবেদনটি শুধুমাত্র তথ্য তুলে ধরার জন্য প্রকাশিত। তাই শেয়ার বাজারে বিনিয়োগের ক্ষেত্রে বিশেষজ্ঞদের পরামর্শ ও নিজের বিবেচনার উপরেই ভরসা করা উচিত। নিজে শেয়ার বাজারে বিনিয়োগ করতে চাইলে যথেষ্ট বাজার ও নির্দিষ্ট স্টক সম্পর্কে যথেষ্ট গবেষণা করা প্রয়োজন।



Source link

- Advertisement -spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest news
- Advertisement -spot_img
Related news
- Advertisement -spot_img