Sunday, February 5, 2023

Vasant Panchami 2023: সমস্যা এড়াতে বসন্ত পঞ্চমীতে ভুল করেও করবেন না এই কাজ!

- Advertisement -spot_img
- Advertisement -spot_img


জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ২০২৩ সালে, বসন্ত পঞ্চমী এবং প্রজাতন্ত্র দিবস একদিনে পালিত হচ্ছে। এছাড়াও এই বসন্ত পঞ্চমীতে অনেক শুভ যোগ তৈরি হচ্ছে, যেমন মা সরস্বতী হলুদ ও সাদা রং পছন্দ করেন। অন্যদিকে, বৃহস্পতিবার হলুদ রং পরা খুবই শুভ। বৃহস্পতিবার দেবগুরু বৃহস্পতি, ভগবান বিষ্ণু এবং বৃহস্পতিকে উৎসর্গ করা হয়, যে গ্রহটি সৌভাগ্য প্রদান করে। এই দিনে, একটি শুভ সময়ে দেবী সরস্বতীর পূজা করা, হলুদ রঙের মিষ্টি খাওয়া, হলুদ রঙের পোশাক পরা খুবই শুভ। এর সঙ্গে এই দিনে কিছু বিশেষ নিয়মও মেনে চলা উচিত।

২০২৩ সালের সরস্বতী পূজার শুভ সময়

এই বছর, হিন্দু ক্যালেন্ডার অনুসারে, বসন্ত পঞ্চমী অর্থাৎ মাঘ শুক্ল পঞ্চমী তিথি ২৫ জানুয়ারী দুপুর ১২.৩৪ মিনিটে শুরু হয়েছে এবং ২৬ জানুয়ারী সকাল ১০.২৮ মিনিট পর্যন্ত চলবে। এমন পরিস্থিতিতে সরস্বতী পূজার সময় সূর্যোদয় থেকে শুরু হবে এবং চলবে দুপুর ১২.৩৪ মিনিট পর্যন্ত। এই বসন্ত পঞ্চমীতে সিদ্ধি যোগও তৈরি হচ্ছে, যা কাজে সাফল্য এনে দেবে।

আরও পড়ুন: Saraswati Puja 2023: কেন বসন্ত পঞ্চমী তিথিতে কামদেব ও রতির পুজো করতে হয় জানেন?

বসন্ত পঞ্চমীতে এই কাজটি করবেন না

বৃহস্পতিবার বসন্ত পঞ্চমীতে কালো অথবা নীল রঙের পোশাক পরবেন না। বরং হলুদ পোশাক পরুন। এটি অত্যন্ত শুভ ফল দেয়। বিশেষ করে পূজার সময় শুধুমাত্র সাদা বা হলুদ পোশাক পরুন। বসন্ত পঞ্চমীর দিন কোনও গাছের ক্ষতি করবেন না। আজ ফসল কাটাও উচিত না। বসন্ত পঞ্চমীর দিন থেকে বসন্তের শুরু বলে মনে করা হয়, তাই এই দিনে গাছপালা কাটা উচিত নয়।

আরও পড়ুন: Saraswati Puja 2023: সরস্বতীপুজো তো আছেই, সঙ্গে এই শ্রীপঞ্চমী তিথিতে রয়েছে আরও শুভ যোগ…

বসন্ত পঞ্চমীর দিনটি অত্যন্ত শুভ এবং বৃহস্পতিবার বসন্ত পঞ্চমী পালন করা খুবই শুভ। এই দিনে ভুল করেও মাংস অথবা অ্যালকোহল সেবন করবেন না। এটা করলে মা সরস্বতীর ক্রোধ হতে পারে। বসন্ত পঞ্চমীর দিনে মুখ থেকে কোনও খারাপ কথা বের করবেন না, খারাপ ভাববেন না। কাউকে অপমানও করবেন না।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

 





Source link

- Advertisement -spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest news
- Advertisement -spot_img
Related news
- Advertisement -spot_img